সাকিব ভিনগ্রহের ক্রিকেটার: শোয়েব আক্তার | Usbanglanews.com

সাকিব ভিনগ্রহের ক্রিকেটার: শোয়েব আক্তার

বিশ্বকাপে ক্যারিয়ারসেরা ফর্মে আছেন সাকিব আল হাসান। ব্যাট-বল হাতে জ্বালাময়ী পারফরম্যান্সে বাংলাদেশকে টেনে নিয়ে যাচ্ছেন তিনি। একা কাঁধে বয়ে দলকে রেখেছেন সেমিফাইনালের দৌড়ে।

বিশ্বমঞ্চে তার আগুনে ফর্মে রীতিমতো বিস্মিত পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। এ অলরাউন্ডারকে ভিনগ্রহের ক্রিকেটার বলে মানছেন তিনি।

বিশ্বকাপে সেমিতে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে আফগানিস্তানের বিপক্ষে জিততেই হতো বাংলাদেশকে। মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে ব্যাট-বলে অতিমানবীয় পারফরম করে দলকে একাই জিতিয়েছেন সাকিব।

হাফসেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি বল হাতে ২৯ রান খরচায় ৫ উইকেট তুলে নেন তিনি। ক্রিকেটের সর্বোচ্চ আসরে বাঁহাতি এ অলরাউন্ডার এতেটা ধারাবাহিকভাবে পারফর্ম করায় অবাক শোয়েব।

এক ভিডিওবার্তায় তিনি বলেন, সাকিবের কথা বলতেই হয়। সে অন্য জগতের ক্রিকেট খেলছে। যেভাবে দলকে টেনে নিয়ে যাচ্ছে ও, এককথায় তা অবিশ্বাস্য। দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে তার ভূমিকা অনন্য।

চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের একাদশে জায়গা হয়নি সাকিবের। এসময় ফিটনেস নিয়ে কাজ করেন তিনি। ৬ কেজি ওজন কমিয়ে ফেলেন। রাজ্জাকের ধারণা, সে জানে কোথায় তার উন্নতি প্রয়োজন। সেটা করেই সফল হয়েছে ও।

বাংলাদেশের বাঁহাতি স্পিন বিশেষজ্ঞ বলেন, সাকিব যা করছে, তা একথায় অসাধারণ। অবিশ্বাস্য ব্যাটিং করছে সে। নিজের প্রচুর উন্নতি করেছে। তাকে আইপিএলে হায়দরাবাদ খুব বেশি ম্যাচ খেলায়নি। তবে ও বসে থাকেনি। বিশ্বকাপে নিজেকে প্রমাণের জন্য কঠোর পরিশ্রম করেছে। আসলে সে জানে, উন্নতির জন্য কী করতে হয়। সেটাই করেছে ও। এভাবেই সাফল্য পাচ্ছে এ টাইগার।

এবারের ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন সাকিব। বল হাতে ১০ উইকেট শিকারের সঙ্গে নিজের নামের পাশে ৪৭৬ রান রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আফগানদের বিপক্ষে অনিন্দ্যসুন্দর পারফরম্যান্সে একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ ইতিহাসে ১০০০ রান এবং ৩০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন তিনি।

কমেন্ট করুন। মতামত জানান

সাকিব ভিনগ্রহের ক্রিকেটার: শোয়েব আক্তার was last modified: June 26th, 2019 by বাংলানিউজ