2.2 C
New York
Wednesday, December 8, 2021

৫ হাজার ও ৭ হাজার কোটিতে আইপিএলে আসলো নতুন দুই দল

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবশেষ আসর সময়কালীন শোনা গিয়েছিল পরবর্তী আসরেই এই টুর্নামেন্টে দল সংখ্যা বাড়ানো হবে। নতুন আরও দুই দলকে অর্ন্তভুক্ত করা হবে এই টুর্নামেন্টে। এমন খবর আগেই নিশ্চিত করেছিল বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আইপিএলের এবারের আসর মাঠে গড়ানোর মাস কয়েক আগে নতুন দুই দলের নাম ঘোষণা করেছে তারা।

যেখানে নতুন দল হিসেবে যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লখনৌ। এবারের আসরে নতুন করে যুক্ত হওয়া লখনৌ দলের মালিকানায় আরপি সঞ্জীব গোনেকা গ্রুপ এবং আহমেদাবাদের মালিকানায় সিভিসি ক্যাপিটাল। গত ৩১ আগস্ট টেন্ডারের জন্য প্রয়োজনীয় কাগজ-পত্র জমা দিতে বলেছিল বিসিসিআই। টেন্ডারে অংশ নিয়েছিল মোট ছয়টি শহর। আহামেদাবাদ, লখনৌ, গোয়াহাটি, ধর্মশালা, ইন্দোরের সঙ্গে ছিল কুত্তাক। যদিও বিড শেষে আইপিএলের নতুন দলে হিসেবে যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লখনৌ।

দুবাইয়ে অনুষ্ঠিত নিলাম থেকে দল কেনার জন্য মোট ১০টি কোম্পানি অংশগ্রহণ করেছিল। লখনৌ দলের জন্য ৭ হাজার কোটি রুপি বিড করেছিল আরপি সঞ্জীব গোনেকা গ্রুপ। যা এবারের আইপিএলের নিলামের সবচেয়ে বেশি টাকার বিড। যে কারণে দল পেতে খুব বেশি বেগ পেতে হয়নি তাঁদের। এদিকে আহমেদাবাদের জন্য সিভিসি ক্যাপিটাল ৫ হাজার ২ কোটি রুপি বিড করেছিল। আইপিএলের এবারের আসরে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক দল কেনার আগ্রহ প্রকাশ করলেও তারা ৫ হাজার কোটি রুপিও বিড করেনি। তাতে বিড করেও দল পাওয়া হয়নি তাঁদের।

এদিকে লখনৌ দলের মালিকানা পেয়ে বেশি উচ্ছ্বসিত সঞ্জীব গোনেকা। দল পাওয়ার পর তিনি বলেন, ‘আইপিএলে ফেরাটা ভালো ব্যাপার এবং আমি আনন্দিত। এটা আমাদের প্রাথমিক ধাপ। আমরা এখন ভালো দল গঠন করব এবং পারফর্ম করব।’

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!
স্ত্রীর স্তন চোষণ করা যাবে কি? স্বামীর জন্য হালাল না হারাম জানুন

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!

বীর্যপাত বন্ধ রেখে বেশী সময় যৌন মিলন করার সেরা পদ্ধতি

Facebook Comments Box

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles