15.1 C
New York
Monday, October 25, 2021

সন্তানকে বাঁচাতে রাস্তায় বুকের দুধ বিক্রি করছেন মা! (ভিডিও)

চীনের গুয়াংডং প্রদেশের অন্যতম ব্যস্ত শহর শেনজেন। সেখানেই একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে ভর্তি রয়েছে যমজ সন্তানের একটি শিশু। চিকিৎসকেরা জানিয়ে দিয়েছেন, শিশুটিকে বাঁচাতে প্রয়োজন এক লাখ ইয়ান। অর্থাৎ ১০ লক্ষাধিক টাকা।

সেই টাকা জোগাড় করতে বুকের দুধ বিক্রি করতে রাস্তায় নেমেছেন শিশুটির মা। সন্তানের চেয়ে বড় কিছু আর হতে পারে না। তাই নিজের বুকের দুধ বিক্রি করেই অসুস্থ শিশুর প্রাণ বাঁচাতে চান মা।

সম্প্রতি চীনের একটি ওয়েবসাইটে ভাইরাল হয়েছে এই ভিডিও। দেশটির সোশ্যাল মিডিয়া সিনা ওয়েইব-তে’ ইতোমধ্যেই ‘সেল মিল্ক, সেভ গার্ল’ বলে শেয়ার হয়েছে সেই ভিডিও।

আরও পড়ুনঃ আনুষ্কার চেয়েও দশগুণ বেশি সুন্দরী বিরাট কোহলির বৌদি – বিশ্বাস না হলে নিজেই দেখে নিন

এত টাকা জোগাড় করতে এর চেয়ে সৎ এবং সহজ পথ আর কিছু মাথায় আসেনি ওই নারীর। আর তারপর থেকেই শেনজেনের একটি শিশু উদ্যানের পাশের রাস্তায় দাঁড়িয়ে বুকের দুধ বিক্রি করা শুরু করেছেন তিনি। পাশে রয়েছেন তার স্বামীও।

বর্তমানে অনেক দেশেই মাতৃদুগ্ধ ব্যাঙ্কের ধারণা চালু হয়েছে। শিশুকে খাওয়ানোর পরে অতিরিক্ত দুধ এত দিন পর্যন্ত নষ্টই হতো। বিভিন্ন হাসপাতালে এই ধরনের ব্যাঙ্ক চালু হওয়ায় এখন অনেকেই নিজের অতিরিক্ত দুধ সেসব ব্যাঙ্কে জমা করতে আগ্রহী। অনেক সময়েই তা অর্থের বিনিময়ে। তাতে কিছু টাকাও যেমন মিলল, তেমনই অনেক শিশুর প্রাণ বাঁচাতে কাজে লাগল ওই দুধ। চীনেও এই ধরনের ব্যাঙ্কের প্রচলন রয়েছে।

তবে ব্যাঙ্ক থাকলেও সচেতনতা নেই কোথাও।

ভিডিও দেখুন…

Facebook Comments Box

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles

Facebook Comments Box