-4.5 C
New York
Thursday, January 27, 2022

যত সন্তান, ততো পুরস্কার!

সারা পৃথিবীতে প্রায় সবদেশে কম-বেশি হারে জনসংখ্যা বাড়ছে। আর তাই বিশ্বে জনসংখ্যা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। কিন্তু স্রোতের বিপরীতে হাঁটছে জাপান। আর সেটা সাম্প্রতিক সময়ে নয়, এই ট্রেন্ড দেখা যাচ্ছে ১৯৭০-এর দশক থেকে।

সম্প্রতি জনসংখ্যা বাড়ানোর জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে পশ্চিম জাপানের নাগিতে।

জানা গেছে, যে পরিবার যত বেশি সন্তানের জন্ম দেবে, ততো বেশি পুরস্কার পাবেন তারা। প্রথম সন্তানের জন্মের পর দেয়া হবে ১ লক্ষ ইয়েন (৬১ হাজার টাকা), দ্বিতীয় সন্তানের জন্মের পর দেয়া হবে দেড় লক্ষ ইয়েন (৯২ হাজার টাকা), তৃতীয় সন্তান জন্মালে দেয়া হবে ৪ লক্ষ ইয়েন (২ লক্ষ ৪৩ হাজার টাকা)।

এমনকি সন্তানের জন্ম হওয়ার পর দম্পতিদের সস্তায় ঘর ভাড়াও দেয়া হয় বলে জানা গেছে। সন্তানদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। সে যদি শহরের বাইরে কোনো স্কুলে পড়তে যায়, পুর প্রশাসনের তরফ থেকে যাতায়াতের খরচ দেয়া হয়।

জানা গেছে, পশ্চিম জাপানের এই শহরটিতে জনসংখ্যা বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

পরিসংখ্যান বলছে জাপানে ২০১৭ সালে সারা বছরে মাত্র ১ লক্ষ শিশু জন্মেছে। আর সারা বছরে মারা গিয়েছে ১৩ লক্ষ মানুষ। যা দেখে জাপানের ছোট্ট শহর নাগি অনন্য সিদ্ধান্ত নিয়েছে।

আমার চোখ আটকে গিয়েছে তার ভরন্ত বুকে-চোখে চোখ রেখে মৃদু হেসেই চাপা গলায় বৌদি বলে উঠল, ‘অসভ্য’!

পাকিস্তানি গায়িকার অশ্লীল ভিডিও ঘুরছে ইন্টারনেটে
পাকিস্তানি গায়িকার অশ্লীল ভিডিও ঘুরছে ইন্টারনেটে

বৌদির ৩২! পূর্ণ যুবতীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের জেরে যৌনতার পয়লা পাঠ পাওয়ার পরে পড়াশোনায় একেবারে মন বসছে না। সমাধান চেয়ে মনোবিদের দ্বারস্থ হল কিশোর।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রের সমস্যা: একাদশ শ্রেণির ছাত্র। কয়েক মাস হল পাশের বাড়িতে ভাড়া এসেছে এক ছোট পরিবার। নিঃসন্তান স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের ফারাক কিছু বেশিই- বছর বত্রিশের রুবি ভাবির পাশে কিছুটা বেমানানই লাগে পঞ্চাশ ছুঁই-ছুঁই মানিকদাকে। স্বামী মফস্বলের ব্যাঙ্কে চাকরি করেন, সপ্তাহান্তে বাড়ি ফেরেন। বউদির গান শোনার শখ। আমিও মিউজিক অ্যাপস নিয়ে ঘাঁটাঘাঁটি করি। সুরের টানে আমার বোনের সঙ্গে আড্ডা দিতে এসে মাঝেসাঝেই আমার চিলেকোঠায় উঁকি দিতে থাকে ভাবি।

একদিন অদ্ভূত কাণ্ড। দুপুরে হাল্কা ভলিউমে গান চালিয়ে বই পড়ছি, দরজা ঠেলে উঁকি দিল রুবি ভাবি। মিষ্টি হেসে আমার খাটের উপর বসে বলল, ‘অ্যাই! সারাদিন শুধু গান শুনলেই চলবে? মানুষের সঙ্গে কথাবার্তা না বললে যে বোবা হয়ে যাবে গো!’

বলেই হি হি করে হাসতে শুরু করল। বিরক্ত হয়ে কিছু বলতে যেতেই থমকে গেলাম। হাসির দমকে আঁচল খসে পড়েছে রুবি ভাবির। আর আমার চোখ আটকে গিয়েছে তার ভরন্ত বুকে, কিছুতেই সরাতে পারছি না। এবার হাসি থেমে গেল ভাবির। চোখে চোখ রেখে মৃদু হেসেই চাপা গলায় বলে উঠল, ‘অসভ্য!’

শরীরে জমছে চর্বি? সঙ্গমের এসব আনন্দ তবে হাতছাড়াই করছেন

চরম অস্বস্তিতে আমি যখন পালাবার পথ খুঁজছি, ঠিক তখনই বাঘিনীর মতো ঝাঁপিয়ে পড়ল সে। আদরে আদরে পাগল করে তুলল আমায়। উত্তেজনার শিখরে পৌঁছে দু’জনেই হিতাহিত জ্ঞানশূন্য হলাম। সেই প্রথম আমার যৌন মিলনের অভিজ্ঞতা। তার পর থেকে প্রায়ই সুযোগ বুঝে আমরা শরীরী সম্পর্ক তৈরি করে চলেছি।

এদিকে সামনেই বার্ষিক পরীক্ষা। ভয় হচ্ছে, ভালো ফল করতে পারব তো? মনের মধ্যে, পড়ার বইয়ের পাতা থেকে সব সময়ই যে ভাবির শরীরের নানান বিভঙ্গ ঝলসে ওঠে! কী ভাবে নিজের মনঃসংযোগ ফিরে পাব? দয়া করে এই উদ্ভট সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করুন।

উত্তর: এখন তোমার পড়াশোনায় মন দেওয়ার বয়স। পরিশ্রম করে কেরিয়ার গড়তে না পারলে সারা জীবন আফশোস করেও লাভ হবে না। যৌনতা জীবনের সহজাত অংশ। কিন্তু অপরিণত বয়সে তার স্বাদ আচমকা পেলেও তা নিয়ে ভাবনা-চিন্তা মনে গেড়ে বসতে দিও না। বয়সে বড় মহিলার সঙ্গে যে ঘনিষ্ঠতা তৈরি হয়েছে, যত তাড়াতাড়ি পার, তার থেকে নিজেকে ছাড়িয়ে নাও। মনে রেখো, এতে তোমারই মঙ্গল।

এরআগে মিছিল নিয়ে প্রচারণায় নামার প্রস্তুতিকালে সালাহউদ্দিন আহমেদের শ্যামপুরের বাসার সামনে মুখোমুখি অবস্থান নিয়েছে পুলিশ ও নেতাকর্মীরা। ঘটনাস্থলে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

Facebook Comments Box

Related Articles

- Advertisement -

Latest Articles