28.7 C
New York
Friday, August 12, 2022

বুধবার থেকে বন্ধ সিলেটের সকল রেস্টুরেন্ট

আগামীকাল বুধবার থেকে সিলেটের সকল রেস্টুরেন্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সিলেট ক্যাটারার্স ওনার্স এসোসিয়েশন।

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারে সড়ক অবরোধকালে এ ঘোষণা দেন তারা। নগরের পাঁচভাই রেস্টুরেন্ট, পানসি এবং ভোজনবাড়ি রেস্টুরেন্ট সিলগালা ও দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেন রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা।

বিকেল ৫টার দিকে নগরের জিন্দাবাজার পয়েন্টে শুরু হওয়া এই অবরোধ ঘণ্টাব্যাপী চলে। এতে আশেপাশের সড়কগুলোতে যানজট লেগে যায়। পরে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। পরে সন্ধ্যা ৬ টায় সড়ক থেকে সরে যান বিক্ষোভকারীরা।

সিলেট ক্যাটারার্স ওনার্স এসোসিয়েশন সভাপতি শান্ত দেব জানান, করোনাভাইরাসের সংক্রমণের কারণে সরকারের সিদ্ধান্ত মোতাবেক লকডাউন শুরু হলে দীর্ঘদিন রেস্টুরেন্টগুলো বন্ধ ছিল। লকডাউন পরবর্তী সময়ে এখনও রেস্টুরেন্ট ব্যবসা ঘুরে দাঁড়াতে পারেনি। এরমধ্যে রয়েছে ভ্যাট ও ট্যাক্সের বোঝা। কঠিন সময়ে রেস্টুরেন্ট ব্যবসা যখন ঘুরে দাঁড়ানোর চেষ্ঠা করছে তখন অভিযানের নামে রেস্টুরেন্ট মালিকদের হয়রানি করা হচ্ছে। কোন রেস্টুরেন্টে সমস্যা থাকলে জরিমানা হতে পারে। কিন্তু সিলগালা করার বিধান নেই। এতে বোঝা যায় রেস্টুরেন্ট মালিকদের হয়রানি করতে এরকম অভিযান করা হচ্ছে।

তিনি আরও বলেন, অভিযান বন্ধ, সিলগালাকৃত রেস্টুরেন্ট খুলে দেয়া ও আটক কর্মচারীদের মুক্তির দাবিতে বুধবার থেকে সিলেটের সকল রেস্টুরেন্ট বন্ধ থাকবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলতে থাকবে। এছাড়া বুধবার সকালে রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা শহিদমিনারে অবস্থান নিয়ে প্রতিবাদ জানাবে।

এর আগে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির হলরুমে এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব এবং সিলেট রেস্টুরেন্ট মালিক সমিতি ও সিলেট ক্যাটারার্স ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওই সভায়ও বুধবার থেকে ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ ভোজনবাড়ি, পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ভোজনবাড়ি রেস্টুরেন্ট সিলগালা করে ম্যানেজার ও সুপারভাইজারকে আটক করে নিয়ে যাওয়া হয়। এছাড়া পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!
স্ত্রীর স্তন চোষণ করা যাবে কি? স্বামীর জন্য হালাল না হারাম জানুন

মেয়েদের বয়স বারার সাথে সাথে যে চাহিদা বেশি হয়!

বীর্যপাত বন্ধ রেখে বেশী সময় যৌন মিলন করার সেরা পদ্ধতি

Facebook Comments Box

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles