15.1 C
New York
Monday, October 25, 2021

পান্ডিয়া-রাহুলের শুনানি আইপিএলের মাঝেই

চলতি বছরের জানুয়ারি মাসে ‘কফি উইথ করণ’ নামে ভারতীয় একটি টিভি অনুষ্ঠানে বেফাঁস মন্তব্য করে পান্ডিয়া-রাহুল নিষিদ্ধ হয়েছিলেন দল থেকে। জাতীয় দলের সাথে অস্ট্রেলিয়ায় অবস্থান করা এই দুই ক্রিকেটারকে দেশে ফেরত পাঠানোর পরই নিষিদ্ধ হয়েছিল। তবে এবার তাদেরকে আত্মপক্ষ সমর্থনের শুনানিতে বিচারপতির নির্দেশে হাজিরা দিতে হবে আদালতে।

মঙ্গলবার (৯ এপ্রিল) হার্দিক পান্ডিয়া এবং পরের দিন ১০ এপ্রিল (বুধবার) লোকেশ রাহুলকে ডাকা হয়েছে। শুনানি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের সুপ্রিমকোর্টে।

সুপ্রিমকোর্ট দ্বারা নিযুক্ত বিসিসিআইয়ের (ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড) বিচারপতি জেকে জাইন এই দুই ভারতীয় ক্রিকেটারকে আত্মপক্ষ সমর্থনের জন্য শুনানিতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। তবে এই দুই ক্রিকেটার এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত আছে। হার্দিক পান্ডিয়া খেলছেন মুম্বাই ইন্ডিয়ানসে এবং লোকেশ রাহুল আছেন কিংস ইলেভেন পাঞ্জাবে। আগামী ১০ এপ্রিল রাহুলের শুনানির দিনেই মুখোমুখি হবে এই দুই দলও। তাই ধারণা করা হচ্ছে তিনি হয়তো শুনানিতে হাজির হতে পারবেন না।

তবে তারা দু’জন শুনানিতে হাজির হবেন কিনা এই বিষয়টা তাদের ওপরেই ছেড়ে দিয়েছেন বিচারপতি জেকে জাইন।

তিনি বলেন, ‘আমি তাদের কাছে বিজ্ঞপ্তি পাঠিয়েছি। এখন তারা আসবে কিনা সেটা তাদের ব্যাপার। এটাই বিচারের স্বাভাবিক প্রক্রিয়া। অভিযুক্ত কারো আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই তাকে অপরাধী হিসেবে গণ্য করা যাবে না।’

এদিকে আগামী মে মাসের ৩০ তারিখ থেকেই বিশ্বকাপ শুরু। তার আগে চলতি মাসের শেষ সপ্তাহেই দলগুলোকে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে। এই বিচার প্রক্রিয়ার কোনো নির্দিষ্ট সময় বেধে দেয়া হয়নি। তবে বিসিসিআই এবং ভারতের জাতীয় দলের নির্বাচকরা চাচ্ছেন দ্রুতই এই সমস্যার সমাধান করতে।

Facebook Comments Box

Related Articles

- Advertisement -

Latest Articles

Facebook Comments Box