15.1 C
New York
Monday, October 25, 2021

চলন্ত গাড়ির দরজা খুলে নাচ! (ভিডিও)

হালকা চালে চলছে চার চাকার গাড়ি। ভিতরে গমগমিয়ে বাজছে ইংরেজি গান। সামনের দরজাটা বিপজ্জনক ভাবে খোলা। হঠাৎই গাড়ির সিট থেকে নেমে পড়ল আরোহী। দুদ্দারিয়ে নাচতে আরম্ভ করল গানের তালে।

রাস্তাঘাটে চোখের সামনে এমন ঘটনা ঘটতে দেখলে পাগল ভেবে এড়িয়ে যাবেন না। বড়লোকের বখে যাওয়া ছেলেপিলে ভেবে ‘ইগনোর’ও করবেন না। সোজা পুলিশে ফোন করুন। ঘটনাটি সবিস্তারে জানান। গাড়ির নম্বর দিয়ে দিন। দেখবেন কিছুক্ষণের মধ্যেই ইংরেজি নৃত্য কেমন বদলে গিয়েছে তুর্কিনাচনে।

কারণ মঙ্গলবারই দেশজুড়ে অধিকাংশ শহরের পুলিশ এব্যাপারে সতর্কতা জারি করেছে। সোশ্যাল নেটওয়ার্কের ট্রেন্ডে পড়ে এক বিশেষ চ্যালেঞ্জ নিয়েই নাকি এমন কাণ্ড ঘটাচ্ছে গোটা বিশ্বের তরুণ-তরুণী থেকে শুরু করে পঞ্চাশের কোটায় পৌঁছানো প্রৌঢ়রাও। আর তাই সময় থাকতে সাবধান হয়েছে ভারত।

জানিয়েছে, কাউকে ট্রাফিক ভেঙে রাস্তার মাঝখানে অমন নাচতে দেখলেই ধরে শাস্তি দেওয়া হবে। নাগরিকদের সাবধান করে বলেছে অমন উদ্ভট চ্যালেঞ্জে না মজতে। চ্যালেঞ্জের নাম কিকি। যার সূত্রপাত সপ্তাহ খানেক আগে। দ্য শিগি নামে এক ইন্টারনেট কমেডিয়ান বা কৌতুকাভিনেতা কানাডার গায়ক ড্রেকের জনপ্রিয় গান ‘ইন মাই ফিলিংস’ এর সঙ্গে ঠিক ওইভাবেই নেচে একটি ভিডিও পোস্ট করেন ইনস্টাগ্রামে।

১৬ টি সাপ নিয়ে সংসার এই মেয়ের!

যা কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয়ে যায়। আমেরিকা থেকে ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। পরে ভারতেও। কিকি চ্যালেঞ্জ হ্যাশট্যাগে একের পর এক চলন্ত গাড়ি থেকে নেমে নাচের ভিডিওয় ছেয়ে যায় ইন্টারনেট। এমনকী আদা শর্মার মতো কিছু বলিউড কিংবা দক্ষিণী ছবির নায়িকারাও এমন কাজ করেন।

এপর্যন্ত ঠিকই ছিল। কিন্তু, ওই চ্যালেঞ্জের সাইড এফেক্টে স্বাভাবিক ভাবেই ঘটতে শুরু করে একের পর এক দুর্ঘটনা। রাস্তাঘাটে চলন্ত গাড়ি থেকে নামতে গিয়ে কেউ পড়ে যান। কেউবা নাচতে গিয়ে সজোরে ধাক্কা খান ল্যাম্পপোস্টে। পিছন থেকে ধেয়ে আসা গাড়ির ধাক্কায় গুরুতর জখম হওয়ার ঘটনাও ঘটেছে অজস্র। আর এ সব থেকেই আগাম সতর্কতা জারি করেছে দিল্লি, মুম্বাই, বডোদরা, গুজরাট, তেলেঙ্গানা-সহ নানা রাজ্যের পুলিশ।

পরামর্শ দেওয়ার মোড়কে নাগরিকদের এই চ্যালেঞ্জ নেওয়ার ব্যাপারে সাবধান করেছে প্রশাসন। যেখানে দিল্লি পুলিশ অ্যাম্বুল্যান্সের খোলা দরজার ছবি দিয়ে লিখেছে, “কিছু কিছু চ্যালেঞ্জ আপনার সামনে ভয়ঙ্কর দরজা খুলে দেয়।

কিকি চ্যালেঞ্জ সেরকমই ব্যাপার।” আবার মুম্বাই পুলিশ বাবা-মায়েদের সতর্ক করে লিখেছে, “আপনার সন্তানের জীবনে সমস্ত চ্যালেঞ্জে পাশে থাকুন। শুধু কিকি চ্যালেঞ্জ ছাড়া।” গুজরাট, উত্তরপ্রদেশে, চণ্ডীগড় ও তেলেঙ্গানার পুলিশও রাস্তাঘাটে এরকম চ্যালেঞ্জ নিতে দেখলে ট্রাফিক ভাঙার দায়ে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছে।

https://www.instagram.com/p/Blu5RuzgAPf/?utm_source=ig_embed&utm_campaign=embed_loading_state_control

Facebook Comments Box

Related Articles

- Advertisement -

Latest Articles

Facebook Comments Box