15.1 C
New York
Monday, October 25, 2021

এইগুলি ভারতবর্ষের সেইসব মন্দির, যার দেয়ালগুলিতে উপস্থিত রয়েছে উত্তেজক ভাস্কর্য…

ভারতবর্ষের সেইসব মন্দির- যখন আপনি আধ্যাত্মিকতা বুঝবেন তখন পাবেন এই প্রকৃতি পর্যাপ্ত । মানে সেই ব্রহ্মার মধ্যে, ঈশ্বরের মধ্যে হারিয়ে যাওয়া, এত ধ্যানমগ্ন হয়ে যাওয়া যে নিজেকেই চিন্তে না পারা । কি খেয়েছি ? কি পড়ে আছি ? এটারও অনুভূতি না থাকা ।

সম্পূর্ণ নগ্ন। যেমন মানুষ জন্মের সময় থাকে। এটি কখনও মন্দিরের দেওয়ালের মূর্তিতে দেখা যায়, কখনো চিত্রকলার মধ্যে খুঁজে পাওয়া যায় । হ্যাঁ, তাদের দেখে আপনার মনে প্রশ্ন আসতে পারে যে কি করে আধ্যাত্মিকতা এবং যৌনতা একসঙ্গে মিলিত হতে পারে ?

আজ আমরা আপনাদের কাছে এমন কিছু মন্দির সম্পর্কে তথ্য সংগ্রহ করে এনেছি । যেখানে নারী এবং পুরুষের মধ্যে গঠিত হওয়া শারীরিক সম্পর্ককে মন্দিরের দেওয়ালের উপর যোগব্যায়াম আকারে স্থান দেওয়া হয়েছে। বিদেশীদের জন্য এই ভাস্কর্যগুলি আশ্চর্যের একটি জিনিস, সেখানে ভারতীয়দের জন্য এটি আদি কালের একটি গুপ্ত দিক।

তাহলে আসুন আপনাদের এই মন্দির গুলির সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য দেওয়া যাক।

মার্কণ্ডেশ্বর মন্দির, মহারাষ্ট্র

মহারাষ্ট্রে নদীর তীরে নির্মিত মার্কণ্ডেশ্বর মন্দিরটি যৌন শিল্পের জন্যও পরিচিত। আপনি মন্দিরের অনেক জায়গায় যৌনতা সম্পর্কিত বিষয় পাবেন। প্রতি বছর শিব রাত্রিতে হাজার হাজার ভক্ত এই মন্দিরে ভীড় করে ।

স্বামীর প্রতি স্ত্রীর ভালবাসা দেখে পাষণ্ড স্বামীকে শাস্তির বদলে যা করল পুলিশ

সূর্য মন্দির, কোনারক

উড়িষ্যা রাজ্যের পুরি জেলার অন্তর্গত, সূর্যের কোনারক মন্দির অবস্থিত। এই মন্দির তার কামুক মুদ্রা শিল্পকৃতির জন্য বিখ্যাত। এটি গ্যাং রাজবংশের রাজা নুরসিংহদেব দ্বারা নির্মিত হয়েছিল।

বীরুপাক্ষ মন্দির, কর্ণাটক

এই মন্দিরটি কর্ণাটকের তুংভূদ্র নদীর কাছে অবস্থিত। ভগবান শিবকে ছাড়াও মন্দিরের দেওয়ালগুলির উপর নির্মিত নগ্ন ভাস্কর্যগুলি মন্দিরের অন্য একটি বিশেষ জিনিস। এই মন্দিরটি আকর্ষণের একটি কেন্দ্র।

Facebook Comments Box

Related Articles

- Advertisement -

Latest Articles

Facebook Comments Box