15.1 C
New York
Monday, October 25, 2021

আয়ারল্যান্ডের বিপক্ষেও লজ্জাজনক হার বাংলাদেশের

বিশ্বকাপ শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে হারের পর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও লজ্জাজনক হারের মুখ পড়ল বাংলাদেশ দল। সংযুক্ত আরব আমিরাতে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর আয়ারল্যান্ডের বিপক্ষেও হারের তিক্ত স্বাদ পেতে হলো টাইগারদের। তবে আইরিশদের বিপক্ষে বাংলাদেশের পরাজয়টা হয়েছে বেশ দৃষ্টিকটু। কোনো ধরণের লড়াই বা জয়ের আশাও গড়তে পারেনি লিটন-মুশফিকরা। আয়ারল্যান্ডের ছুড়ে দেওয়া ১৭৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ইনিংস থেমেছে ১৪৫ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান এসেছে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। এছাড়া সৌম্যর ব্যাট থেকে এসেছে ৩৭ রান।

এদিন বড় টার্গেটের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মুখ থুবড়ে পড়ে টাইগার ব্যাটিং লাইনআপ। প্রথম তিন ওভারেই তিন উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ৩ রান করে প্রথম ওভারেই সাজঘরে ফেরেন নাঈম হাসান। এরপর দ্বিতীয় ওভারে মাত্র ১ রান করে জোশুয়া লিটলের বলে বোল্ড হয়ে দলকে আরও বিপদে ফেলে বিদায় নেন অধিনায়ক লিটন দাস। শুরুর ধাক্কা সামলাতে পারেননি মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমও। মাত্র ৪ রান করে ক্রেগ ইয়াংয়ের শিকার হয়ে ফিরে যান তিনিও।

শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া দলকে নিয়ে লড়াই চালিয়ে যান সৌম্য সরকার। সঙ্গী আফিফকে নিয়ে এগিয়ে যেতে থাকেন তিনি। কিন্তু ব্যক্তিগত ১৭ রানের মাথায় আফিফ বিদায় নেওয়ার পর বড় ইনিংসের আশা তৈরি করা সৌম্যও বিদায় নেন ৩০ বলে ৩৭ রান করেই। অবশ্য সৌম্যর আউটের পিছনে ভাগ্যকেও দোষারোপ করা যায়। রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর নুরুল হাসান সোহানের ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়লেও জয়ের আশা আর জেগে উঠেনি। সোহান ৩৮ রান করে ফিরতেই বাংলাদেশের হার নিশ্চিত হয়ে যায়। শেষপর্যন্ত মোস্তাফিজ ও তাসকিনের ২৪ রানের জুটিতে ২০ ওভার শেষে সবগুলো উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থামে ১৪৪ রানে। আয়ারল্যান্ডের হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন ইয়াং ও লিটল।

এর আগে আবু ধাবির শেখ যায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশকে ১৭৮ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় আইরিশরা। গ্যারেথ ডিলেনির ৮৮ রানে ভর করে ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৭ রানের চ্যালেঞ্জিং এই পুঁজি দাড় করায় আয়ারল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ে উড়ন্ত শুরু করে তারা। পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে ৫৭ রান তুলে নেয় আইরিশরা। শুরুটা ভালোই করেছিলেন আইরিশ ওপেনার পল স্টারলিং। তবে তাকে ব্যক্তিগত ২২ রানের মাথায় সাজঘরে ফেরান নাসুম আহমেদ। এরপর এন্ড্রু বালবারনি ও গ্যারেথ ডিলেনির ব্যাটে ভর করে আগাচ্ছিল আইরিশরা। ব্যক্তিগত ২৫ রানের মাথায় বালবারনি ফিরে গেলেও অর্ধশতক তুলে নিয়েছেন গ্যারেথ ডিলেনি।

৮ ছক্কার ইনিংসে ৫০ বলে ৮৮ রান করে অপরাজিত থেকে যান তিনি। তার সঙ্গে ২৩ রান করে অপরাজিত থাকেন হ্যারি টেকটর। বল হাতে বেশ খরচে ছিলেন মোস্তাফিজ ও শরিফুল। ৪ ওভার বোলিং করে ৪০ রান হজম করেও উইকেটের দেখা পাননি মোস্তাফিজ। তবে বল হাতে উজ্জল ছিলেন তাসকিন আহমেদ। দুই ওভার বল করে ২৬ রান খরচে দুই উইকেট তুলে নিয়েছেন তিনি।

বীর্যপাত বন্ধ রেখে বেশী সময় যৌন মিলন করার সেরা পদ্ধতি

Facebook Comments Box

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles

Facebook Comments Box